বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছিল, তারা কমিশনকে মানে না: পটুয়াখালীতে সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, কমিশন সব রাজনৈতিক দল নিয়ে সংলাপ করেছে, সেখানে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হয়েছিল। কিন্তু তারা স্পষ্টভাবে আগাম জানিয়েছে, তারা সরকার ও বর্তমান কমিশনকে মানেন না।

বৃহস্পতিবার দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সরকারি কর্মকর্তা এবং নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার ও সচিবের মতবিনিময় সভা শেষে সাংবাদিকের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

সিইসি বলেন, তারপরও তাদের প্রতি আমাদের আহ্বান থাকবে, নির্বাচনে আসেন, অংশগ্রহণ করেন। কারণ আমাদেরকে নির্বাচন করতে হবে। সংবিধান থাকলে, নির্বাচন হবেই। তবে বড় বড় রাজনৈতিক দল নির্বাচনে না আসলে, নির্বাচনের গ্রহণযোগ্যতা খর্ব হবে।

সিইসি বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জেলা ও বিভাগীয় পর্যায়ে সরকারি কর্মকর্তা ও স্থানীয় ব্যক্তিবর্গ এবং প্রার্থীদের সঙ্গে কমিশন মতবিনিময় করবে। জাতীয় সংসদ নির্বাচন অনেক গুরুত্ব বহন করে, যা অনেকটা চ্যালেঞ্জ হয়ে দাঁড়ায়। সব চ্যালেঞ্জ মোকাবিলা করতে এখন থেকেই প্রস্তুতি নেবে কমিশন।

তিনি আরও বলেন, ইভিএম মেশিনগুলো অনেক দামী। তবে এগুলো রক্ষণাবেক্ষণে আমাদের আগেই গুরুত্ব দেওয়া উচিত ছিল। অনেক মেশিন অকেজো হয়ে গেছে, এর মধ্যে কিছু কিছু সার্ভিসিং করা সম্ভব। তবে নতুন প্রকল্পে ইভিএম রক্ষণাবেক্ষণে অর্থ চাওয়া হয়েছে।

পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরীফুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় নির্বাচন কমিশনের সচিব মো. জাহাঙ্গীর আলম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ জেলার বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ