বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বাফওয়া ল্যাঙ্গুয়েজ ল্যাব পরিচালিত ইংলিশ ল্যাঙ্গুয়েজ কোর্সের সনদপত্র বিতরণ

ছবি: আইএসপিআর

বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার-এর ফ্যালকন হল, ঢাকায় বিএএফ লেডিস ক্লাবের তত্ত্বাবধানে বাফওয়া ল্যাঙ্গুয়েজ ল্যাব কর্তৃক পরিচালিত বেসিক ইংলিশ ল্যাঙ্গুয়েজ কোর্সের সনদপত্র বিতরণ অনুষ্ঠান শুক্রবার অনুষ্ঠিত হয়েছে। এ কোর্সে ইউএস-বাংলা এয়ারলাইন্স হতে ২০ জন এবং নভোএয়ার থেকে ২০ জনসহ সর্বমোট ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করতঃ সফলতার সাথে কোর্স সম্পন্ন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন এন্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটি কর্তৃক কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদেরকে সনদপত্র প্রদান করা হয়।

বাফওয়ার প্রতিষ্ঠা লগ্ন থেকেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর সোনার বাংলা গড়তে এবং ম প্রধানমন্ত্রী শেখ হাসিনার “রূপকল্প-২০৪১”-এর সাথে সামঞ্জস্য রেখে শিক্ষা, চিকিৎসা ও কর্মসংস্থানের লক্ষ্যে বর্তমান বাফওয়া সভানেত্রী তাহমিদা হান্নান অতি অল্প সময়ে বিশেষ শিশুদের জন্য স্কুল, বাফওয়া ইন্ডাস্ট্রিয়াল হোম প্রতিষ্ঠা এবং বাফওয়া ল্যাঙ্গুয়েজ ল্যাব প্রতিষ্ঠাসহ বিভিন্ন ধরণের প্রকল্প বাস্তবায়ন করেছেন। পাশাপাশি ব্যাপক সেবামূলক কর্মকান্ডে অংশগ্রহণের মাধ্যমে বাফওয়াকে একটি রাষ্ট্রীয় সেবামূলক প্রতিষ্ঠানে পরিনত করেছেন। বর্তমান যুগে যে কোন দেশের উন্নতির জন্য প্রয়োজন প্রযুক্তিনির্ভর দক্ষ জনগোষ্ঠী। এই গুরুত্ব বিবেচনায় দেশের কর্মক্ষম জনগোষ্ঠীকে দেশে ও আন্তর্জাতিক পরিমন্ডলে নিজেদের জায়গা তৈরি করে নেয়ার প্রয়োজনে নিজ ভাষা ছাড়াও অন্যান্য ভাষাশিক্ষা একান্ত প্রয়োজন। সে চিন্তা থেকে বাফওয়া স্থাপন করেছে ল্যাঙ্গুয়েজ ল্যাব। বর্তমান বিশ্বে বহুল প্রচলিত ভাষাগুলোর মধ্যে প্রধান ভাষা হিসেবে ইংরেজি, ফরাসি, চাইনিজ, আরবি, রাশিয়ান উল্লেখযোগ্য। এসব ভাষায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীগণ জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে যোগাযোগের জন্য এই প্রশিক্ষণলব্ধ জ্ঞানকে তাদের ভাগ্যোন্নয়নের প্রধান নিয়ামক হিসেবে ব্যবহার করতে সক্ষম হবেন। বিশেষ করে, অ্যাভিয়েশন সেক্টরে ইংরেজি ভাষার দক্ষতা অর্জন ব্যক্তিগত উৎকর্ষ সাধন ও প্রাতিষ্ঠানিক উন্নতিতে অসীম গুরুত্ব বহন করে।

বাফওয়ার সভানেত্রী তাহমিদা হান্নান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের কর্মসূচীর উদ্বোধন করেন এবং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে অ্যাভিয়েশন সেক্টরে ইংরেজি ভাষায় দীক্ষিত কেবিন ক্রুরা জাতীয় ও আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের সুনামের সৌরভ আরো ছড়িয়ে দিবে- এই আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন এন্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটির ভিসি ও প্রো-ভিসি, নভোএয়ার লিমিটেড এবং ইউএস বাংলা এয়ারলাইন্স-এর ব্যবস্থাপনা পরিচালক, বাফওয়া কেন্দ্রীয় পরিষদের সহ-সভানেত্রীবৃন্দ, বাফওয়া আঞ্চলিক শাখা বাশার ও বঙ্গবন্ধু-এর সভানেত্রীসহ বিমান বাহিনীর ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ এবং আমন্ত্রিত অতিথিবৃন্ধ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ