বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বরগুনায় ১২০ টাকায় চাকুরী পেল ২১ নারী


বরগুনা জেলার পাঁচ উপজেলায় ১২০ টাকায় চাকুরী পেল ২১ নারী। এতে পরিবারসহ এলাকায় আনন্দের বন্যা বইছে। চাকুরী প্রাপ্ত ও তাদের স্বজনরাসহ এলাকাবাসী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানকে অভিনন্দন জানিয়েছেন।
জানাগেছে, ২০২১ সালে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রনালয় পরিবার পরিকল্পনা পরিদর্শক পদে চাকুরীর বিজ্ঞপ্তি প্রকাশ করে। ওই বিজ্ঞপ্তি মোতাবেক বরগুনা জেলার আমতলী, বরগুনা সদর, পাথরঘাটা, বামনা ও বেতাগী পাঁচ উপজেলায় থেকে যোগ্য প্রার্থীরা আবেদন করেন। গত ৪ নভেম্বর শুক্রবার এ পদের লিখিত পরীক্ষা বরগুনা জেলা প্রশাসক ও জেলা পরিবার পরিকল্পনা জনবল নিয়োগ ও বাছাই কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমানের তত্বাবধানে অনুষ্ঠিত হয়। ওই দিন সুন্দর ও স্বচ্ছভাবে লিখিত পরীক্ষা শেষ হয়। গত ৫ নভেম্বর এ নিয়োগ লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। প্রত্যেক পদের বিপরীতে পাঁচজন করে লিখিত পরীক্ষায় ১১৫ জন উত্তীর্ণ হন। গত মঙ্গল ও বুধবার দুই দিনে বরগুনা জেলার ২৩ পদের ১১৫ জনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে অনুষ্ঠিত হয়। যাচাই বাছাই ও মৌখিক পরীক্ষা শেষে বুধবার রাতে চুড়ান্ত ফলাফল প্রকাশ করে নিয়োগ বোর্ড। কিন্তু আমতলী উপজেলার কুকুয়া ও পাথরঘাটা উপজেলার চরদুয়ানী ইউনিয়নে উপযুক্ত প্রার্থী না পাওয়ায় পদ শুন্য ঘোষনা করে ২১ জনের চুড়ান্ত চাকুরী তালিকা প্রকাশ করে। ওই তালিকার ২১ নারী চাকুরী পেয়েছেন।
আঠারোগাছিয়া ইউনিয়নের আঠারোগাছিয়া গ্রামের মোসাঃ আফসানা মিমি বলেন, ১২০ টাকায় চাকুরী পেয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এর চেয়ে বড় সফলতা আর কিছুই থাকতে পারেনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমানকে অভিনন্দন জানিয়েছেন তিনি।
আমতলী সদর ইউনিয়নের মহিষডাঙ্গা মোসাঃ সাদিয়া ইসলাম মিতু বলেন, ১২০ টাকায় আবেদন করে চাকুরী পেয়েছি। খুই ভালো লাগছে।
বরগুনা জেলা প্রশাসক ও জেলা পরিবার পরিকল্পনা জনবল নিয়োগ ও বাছাই কমিটির সভাপতি মোঃ হাবিবুর রহমান বলেন, স্বচ্ছ ও সুন্দরভাবে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে মেধাবীরা চাকুরী পেয়েছেন। আমি স্বচ্ছতার সাথে দায়িত্ব পালন করেছি। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দর্শণ বাস্তবায়নে যথাযথ ভাবে কাজ করছি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ