সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১০ম বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দুই দিনের সফরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (৬ জানুয়ারি) বেলা ১১টার দিকে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় এসে পৌঁছান। এর আগে সকাল ৮টার দিকে সড়কপথে ঢাকা থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন তিনি।

টুঙ্গিপাড়া পৌঁছে প্রধানমন্ত্রী হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতিহা ও দরুদ পাঠ শেষে তিনি বঙ্গবন্ধু ও ‘৭৫ -এর ১৫ আগস্টে নিহত সকল শহীদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেন।

এ সময় প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা ও পারিবারের অন্যান্য সদস্যবৃন্দ তার সাথে উপস্থিত ছিলেন।

ওইদিন দুপুর ২ টার পরে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া থেকে সড়কপথে খুলনার উদ্দেশে রওনা দেন। খুলনায় প্রধানমন্ত্রীর মা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে থাকা দুটি পাটের গুদাম পরিদর্শন করবেন তিনি। সন্ধ্যা সাড়ে ৬ টায় খুলনা জেলায় উপস্থিত হয়ে প্রধানমন্ত্রী তার নির্ধারিত কর্মসূচিতে অংশগ্রহণ করেন। সেখান থেকে ফিরে প্রধানমন্ত্রী ও তার পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ায় রাত্রিযাপন করেন বলে আওয়ামী লীগ দলীয় সূত্রে জানা গেছে।

শনিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের প্রধান হিসেবে নবনির্বাচিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। একই দিন দুপুর ২ টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে দলের নতুন জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভা অনুষ্ঠিত হবে।

ওই সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভাপতিত্ব করবেন। পরে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার ২৮টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

এর আগে গেল বছরের ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় গিয়েছিলেন। সেবার চতুর্থবারের মতো পদ্মা সেতু পাড়ি দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছান তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ