রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বইমেলায় আসছে মুনির আহমদের ‘গভীর বিশ্বাসের প্রহর’

অমর একুশে বইমেলা ২০২৩ উপলক্ষে ‘দেশ পাবলিকেশন্স’ থেকে প্রকাশিত হচ্ছে কবি মুনির আহমদের দ্বিতীয় কবিতার বই ‘গভীর বিশ্বাসের প্রহর’।

বইটির প্রচ্ছদ করেছেন আল নোমান। শুভেচ্ছা মূল্য ৩০০ টাকা। বইটি বইমেলার ৪১৭, ৪১৮, ৪১৯ নং স্টলে পাওয়া যাবে।

পাঁচ ফর্মার এই বইটিতে রয়েছে ৬৮টি কবিতা। কবিতাগুলো সব বয়সের নারী-পুরুষের পড়ার উপযোগী করেই লিখেছেন কবি। বিরহ ও বিষন্নতার ভিন্নস্বরে ভেজা কবিতা দিয়ে সাজিয়েছেন বইটি। তার কবিতায় উঠে এসেছে প্রেম-প্রতারক ভালোবাসা, বিরহের মহৎ বেদনাবোধ, প্রেমিক হৃদয়ের আকুতি, মিনতি ও মন কেমন করা হাহাকার। প্রতিটি কবিতার পঙ্ক্তিতে পাঠক খুঁজে পাবেন বিরহ ব্যথা ও বিষন্নতার অনুভূতি যা নীল কষ্টের নির্যাস দিয়ে অঙ্কন করেছেন কবি।

কবি মন ও মানসের সুপ্ত কথাকলি যেভাবে ব্যক্ত করেছেন, নির্বিকারভাবে খোলাসা করেছেন। যেখানে যা বলা দরকার তিনি তাই বলেছেন। কবিতায় তিনি তার কল্পনার নারীকে ভিন্ন ভিন্ন নামে উপস্থাপন করেছেন। তার কল্পনার নারী একান্তই তার আপনজন। তাকে ঘিরেই কবি সাজিয়েছেন তার প্রেম ও বিরহের ভূবন।

মুনির আহমদ ছোট বেলা থেকে কবিতা ভালোবাসেন। শিল্প, সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রতি তার রয়েছে গভীর অনুরাগ ও আকর্ষণ। ছোটবেলা থেকেই তার লেখালেখির অভ্যাস।

পড়াশুনা শেষ করে শিক্ষকতাকে পেশা হিসেবে বেছে নিয়েছেন তিনি এবং বিগত ২৮ বছর যাবৎ যুক্ত আছেন শিক্ষকতা ও লেখালেখির কাজে। বর্তমানে অধ্যাপনা করছেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভে (ইউডা)।

২০২২ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তার প্রথম কবিতার বই ‘প্রান্তে প্রান্তে স্বপ্ন’। এই বইটি বিগত বইমেলায় পাঠক-বন্ধু মহলে ব্যাপকভাবে সমাদৃত হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ