শনিবার, ৩রা জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

ফুলেল শ্রদ্ধায় শেষ বিদায় ডিআরইউ সদস্য আজহার মাহমুদের

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সিনিয়র সদস্য এবং ক্যাম্পাস লাইভের প্রধান সম্পাদক আজহার মাহমুদ ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (১৪ মে) বিকেল সাড়ে তিনটার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৫৩ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ রাতে ডিআরইউ চত্বরে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। আগামীকাল সোমবার সকাল ৯টায় মরহুমের গ্রামের বাড়ি নেত্রকোনার মদন উপজেলার মনিকা গ্রামে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

ডিআরইউ চত্বরে জানাজা পূর্ব সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল। এতে বক্তব্য রাখেন ডিআরইউ সভাপতি মুরসালিন নোমানী, মরহুমের ছেলে আশফাক, মরহুমের বড় ভাই মাহবুবুল আলম, ক্র্যাবের সাধারণ সম্পাদক মামুনুর রশীদ ও শিক্ষক অধ্যক্ষ মুফতী ড. মুহাম্মদ আবু ইউছুফ খান।

জানাজা শেষে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে মরহুমের কফিনে ফুল দিয়ে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ঢাকা সাংবাদিক ইউনিয়ন ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশন (ক্র্যাব) এর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

এসময় ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক কামাল উদ্দিন সমুন, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ নঈমুদ্দীন, কল্যাণ সম্পাদক তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য মহসিন বেপারী, মোজাম্মেল হক তুহিন, কিরণ শেখ, এস এম মোস্তাফিজুর রহমান সুমনসহ সংগঠনের বিপুল সংখ্যক সদস্য উপস্থিত ছিলেন।

নামাজে জানাজায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি এম আবদুল্লাহ, জাতীয় প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, জাতীয় প্রেসক্লাব ও ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ডিআরইউ’র সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ, কবির আহমেদ খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, অপর অংশের সাধারণ সম্পাদক আকতার হোসেন, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমালসহ সাবেক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

আজহার মাহমুদ ভয়েস অব আমেরিকা দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে একে একে দৈনিক বাংলা বাজার, দৈনিক মানবজমিন পত্রিকা, বৈশাখী টেলিভিশন, বিটিভিতে সুনামের সঙ্গে কাজ করেছেন। মৃত্যুর আগ পর্যন্ত আজহার মাহমুদ ক্যাম্পাসলাইভের প্রধান সম্পাদক ছিলেন। তিনি ০২ ফেব্রুয়ারি, ১৯৭১ সালে নেত্রকোনার মদনে জন্মগ্রহণ করেন।।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ