শনিবার, ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রধানমন্ত্রীর এপিএস-২ হাফিজুর, ডিপিএস তুষারের নিয়োগ বাতিল

গাজী হাফিজুর রহমান ও হাসান জাহিদ তুষার

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ (এপিএস-২) গাজী হাফিজুর রহমান এবং উপ প্রেস সচিব (ডিপিএস) হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় হাফিজুর ও তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করে পৃথক প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৮ অনুযায়ী তাদের চুক্তিভিত্তিক নিয়োগ ১ জুন থেকে বাতিল করা হলো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব নতুন সরকার গঠনের পর চলতি বছরের ২৮ জানুয়ারি তার সহকারী একান্ত সচিব (এপিএস-২) পদে গাজী হাফিজুর রহমান নিয়োগ পান। একই দিন হাসান জাহিদ তুষারও উপ প্রেস সচিব নিয়োগ পেয়েছিলেন।

প্রধানমন্ত্রীর মেয়াদকাল বা তার সন্তুষ্টি সাপেক্ষে (যেটি আগে ঘটে) তাদের (হাফিজুর ও তুষার) ওই চুক্তিভিত্তিক নিয়োগ বহাল থাকবে বলে নিয়োগের প্রজ্ঞাপনে জানানো হয়েছিল।

গাজী হাফিজুর রহমান ২০০৮ সাল থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। ২০১৯ সালে তিনি প্রধানমন্ত্রীর এপিএস-২ পদে নিয়োগ পান।

হাফিজুর রহমান ছাত্রজীবনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরবর্তীতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ছিলেন।

এদিকে সাংবাদিক হাসান জাহিদ তুষার সরকারের গত মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ প্রেস সচিব পদে নিয়োগ পান। এর আগে তিনি একটি ইংরেজি দৈনিকে কর্মরত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ