সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতির লক্ষ্যে কাজ করছে সেনাবাহিনী

আনোয়ার হোসেন লিখন, খাগড়াছড়ি

পার্বত্য জেলা খাগড়াছড়ির স্থিতিশীলতা এবং পাহাড়ি-বাঙ্গালি শান্তি সম্প্রীতি উন্নয়নের দ্বারা বজায় রাখার লক্ষ্যে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যান মূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

পার্বত্য অঞ্চলের দায়িত্বপূর্ণ এলাকার আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ত্রান বিতরণ, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরিব ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন আর্থ সামাজিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে গুইমারা রিজিয়ন খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। বর্তমান বর্ষার মৌসুমে ভারি বৃষ্টিপাতসহ পাহাড়ি ঢলে সাধারণ জনগণের অনেকেরেই বাড়িঘর ভেঙ্গে যায় এবং অত্যন্ত দূর্ভোগে দিন পার করে আসছিল।

দ্রব্যমূলের উর্দ্ধগতি বিদ্যুৎ বিহীন পরিবারে আলোর ব্যবস্থা ও বেকারত্ব দুরীকরণে স্বনিভর্রতার সুযোগ এবং সুবিধা বঞ্চিত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করার লক্ষে মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) শহিদ লে. মুশফিক উচ্চ বিদ্যালয় গুইমারা মাঠে ২শত ৪৩ টি অসহায় পরিবারের মাঝে শাড়ি লুঙ্গি, সৌরবিদ্যুৎ প্যানেল সেলাই মেশিন জনসাধারণের মাঝে গৃহ নির্মাণ সামগ্রী ঢেউটিন এবং আর্থিক সহযোগিতা প্রদান করেন ২৪ আর্টিলারি ব্রিগেড কমান্ডার এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. কামাল মামুন বিএএমএস এনডিসি পিএসসি জি।

এ সময় তিনি বলেন, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যে আমরা গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছি। এ ধারা অব্যাহত থাকবে। এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। এ সময় গুইমারা রিজিয়নের অন্যান্য সামরিক পদস্থ কর্মকর্তাগণ এবং সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ