সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের জন্মদিন পালিত

গাজীপুরের নুহাশ পল্লীতে নানা আয়োজনে পালিত হলো নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৪ তম জন্মদিন। মোমবাতি প্রজ্বলন, সমাধিতে পুষ্পস্তবক অর্পণ ও কেক কাটার মধ্য দিয়ে লেখককে স্মরণ করল তাঁর পরিবার, স্বজন ও ভক্ত- পাঠকরা। হুমায়ূন আহমেদের দর্শনে উদ্ধুদ্ধ হয়ে সর্বস্তরে শুদ্ধতম বাংলাভাষার চর্চা হোক এমনটা প্রত্যাশা লেখকের পরিবারের।

জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭৪ তম জন্মদিন লেখকের হাতে গড়া গাজীপুরের নন্দনকানন নুহাশপল্লীতে লেখককে স্মরণ করা হলো। সকালে লেখকের পরিবার, নুহাশপল্লীর স্টাফ, ভক্ত পাঠক ও শুভানুধ্যায়ীদের উপস্থিতিতে সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। তাঁর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করা হয়। পরে লেখকের ম্যুরালের সামনে কেক কাটা হয়‌। এর আগে

শনিবার (১২ নভেম্বর) রাত থেকেই হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন, ছেলে নিষাদ ও নিনিতকে নিয়ে নুহাশপল্লীতে অবস্থান করেছেন জন্মদিন পালন উপলক্ষে।

সমাধিতে পুষ্পস্তবক অর্পণের পর সাংবাদিকদের সাথে আলাপ কালে হুমায়ূন আহমেদের দর্শনে উদ্ধুদ্ধ হয়ে সর্বস্তরে শুদ্ধতম বাংলা ভাষার চর্চাটা যেন অব্যাহত থাকে-এমন প্রত্যাশার কথা জানান লেখকের স্ত্রী মেহের আফরোজ শাওন।

বরেণ্য কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোণার কেন্দুয়ায় জন্মগ্রহণ করেন। ২০১২ সালের ১৯ জুলাই ক্যান্সারে আক্রান্ত হয়ে প্রয়াত হন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ