মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

নতুন মন্ত্রিপরিষদ সচিব হলেন মাহবুব হোসেন

মন্ত্রিপরিষদ সচিব মাহবুব হোসেন

নতুন মন্ত্রিপরিষদ সচিব পদে নিয়োগ পেয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে। তিনি বর্তমান মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ারের স্থলাভিষিক্ত হলেন।

কবির বিন আনোয়ার সরকারি চাকরির স্বাভাবিক মেয়াদ শেষে আজ (মঙ্গলবার) থেকে অবসরোত্তর ছুটিতে যাচ্ছেন। ফলে এক মাসেরও কম সময়ের মধ্যে এই পদে নতুন নিয়োগ হলো সরকার।

বেসামরিক প্রশাসনের এই শীর্ষ পদে নিয়োগ পেয়ে মো. মাহবুব হোসেন মঙ্গলবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে বলেছেন, তিনি চাকরিজীবনে যে অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, যে জ্ঞান অর্জন করেছেন সেগুলো প্রয়োগ করে তার কাছে সরকারের যে প্রত্যাশা তা পূরণ করার চেষ্টা করবেন।

তিনি বলেন, আমি সুদীর্ঘ চাকরি জীবনের শেষ প্রান্তে পৌঁছেছি। আজ সকালেই আমি আদেশ পেয়েছি জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে। সরকার আমাকে মন্ত্রিপরিষদ সচিব হিসেবে নিয়োগ দিয়েছে। আমি এজন্য সরকারের প্রতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

এ সময় সাংবাদিকরা নতুন মন্ত্রিপরিষদ সচিবের কাছে জানতে চান- সামনে নির্বাচন, কী চ্যালেঞ্জ মনে করছেন?

জবাবে সচিব বলেন, আমি কাল (বুধবার) থেকে হয়ত এগুলো নিয়ে চিন্তা করব। এখন পর্যন্ত আমি এই মন্ত্রণালয়ের (জ্বালানি) সচিব। কাল যখন বসব তখন চ্যালেঞ্জ কী কী তা বলতে পারব।

উল্লেখ্য, মাহবুব হোসেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের আগে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিবের দায়িত্বে ছিলেন।

বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার গত ১০ ডিসেম্বর এই পদে নিয়োগ পেয়েছিলেন। তিনি সদ্য সাবেক মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলামের স্থলাভিষিক্ত হয়েছিলেন। খন্দকার আনোয়ারুল গত ১৫ ডিসেম্বর থেকে অবসরোত্তর ছুটিতে গেছেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ