শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

দেশে ফিরেছে বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন ফুটবল দল

আজ সকালে দেশে ফিরেছে অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল। ১৯৮৬ সালের পর প্রথমবার বিশ্বকাপ জয়ী দলটিকে আগামীকাল রাজধানীতে দেয়া হবে বীরোচিত সংবর্ধনার।

গত রোববার কাতারে অনুষ্ঠিত রোমাঞ্চকর ফাইনালে শিরোপা জয় করে আসা দলটি আজ রাতটি কাটাবে ইজিজা বিমান বন্দর সংলগ্ন আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের প্রশিক্ষন কমপ্লেক্সে। আগামীকাল বিকালে তারা যাত্রা করবে রাজধানী বুয়েন্স আয়ার্সের প্রানকেন্দ্র আইকনিক ওবেলিস্ক স্মৃতিস্তম্ভের দিকে। সরকারী ছুটির দিনে আয়োজিত সম্বর্ধনায় হাজার হাজার ভত্ত-সমর্থক উপস্থিত থাকবে বলে ধারনা করা হচ্ছে।

এর আগে বুয়েন্স আয়ার্সের বিমান বন্দরে প্রিয় দলকে স্বাগত জানাতে ভীড় করে হাজার হাজার সমর্থক। বিমান বন্দরের বাইরে এ সময় অপেক্ষমান ২৫ বছর বয়সি ছাত্র আইরটন কেরডোকাস বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ সারা রাত ধরে আমরা এখানে অপেক্ষা করছি এবং আগামীকালও থাকব। কাল আমরা কোন কাজে যাব না। আমরা এদিন কিছুই করতে চাই না। আর্জেন্টাইন দলের সঙ্গে আমরা সরাসরি ওবেলিস্ক স্মৃতিস্তম্ভে যাব।

কাতারের লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত নাটকীয়তায় ভরপুর ফাইনালে অতিরিক্ত সময়সহ ১২০ মিনিটের খেলা ৩-৩ গোলে ড্র থাকার পর টাইব্রেকারে ফ্রান্সকে ৪-২ ব্যবধানে হারিয়ে ৩৬ বছরের শিরোপা খরা দূর করে আর্জেন্টিনা।
দলটিকে বহন করে আনা অ্যারোলিনাস আর্জেন্টিনা এয়ারবাস এ৩৩০ বিমানটির লেজে মেসির একটি ছবির সঙ্গে লেখা ছিল,‘ একটি দল, একটি দেশ, একটি স্বপ্ন।’ ফাইনালে দুই গোল করা মেসি বিশ্বকাপ হাতে নিয়ে সবার আগে বিমান থেকে বের হন। তার পেছনেই ছিলেন কোচ লিওনেল স্কালোনি। এরপরই বিমান থেকে বেরিয়ে আসেন পরবর্তী প্রজন্মের প্রতিনিধি হিসেবে টুর্নামেন্টে চার গোল করা জুলিয়ান আলভারেজ।

লাল গালিচায় পা দিয়ে খেলোয়াড়রা সরাসরি উঠে যায় সাদা রংয়ের একটি ছাদ খোলা বাসে। যেখানে লেখা ছিল ‘বিশ্ব চ্যাম্পিয়ন’। পাশে আঁকা ছিল তিনটি তারকা। দলটি বাসের দিকে যাবার সময় বেজে উঠে তাদের স্কা ব্যান্ড মোস্কারের বিশ্বকাপ থিম সং ‘মুচাচোস’।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ