মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

থার্টি ফার্স্ট উদযাপনে কুয়াকাটায় ক্রমশ বাড়ছে পর্যটকের ভিড়

২০২২ সালের শেষ সূর্যাস্ত উপভোগ করতে কুয়াকাটায় ক্রমশ বাড়ছে পর্যটকের ভিড়। পুরনো বছরকে বিদায় জানিয়ে নতুন বছরে পদার্পণের সময়টাতে দেশের দূর-দূরান্ত থেকে পর্যটকরা পরিবার, পরিজন নিয়ে সময় কাটাতে সাগরকন্যা খ্যাত এই পর্যটন কেন্দ্রের হোটেল মোটেল গুলোতে ইতোমধ্যে অগ্রীম বুকিং দিয়েছেন। আগত পর্যটকদের বাড়তি বিনোদন দিতে হোটেল হোটেলে আলোকসজ্জা সহ রঙিন সাজে সেজেছে কুয়াকাটা।

আজ শুক্রবার (৩০ ডিসেম্বর) কুয়াকাটার বিভিন্ন স্পট ঘুরে দেখা যায়, হোটেল-মোটেল, রেস্তোরাঁ, বিনোদন কেন্দ্র সহ বিভিন্ন স্থানকে রঙিন সাজে সাজানো হয়েছে। এছাড়া নতুন বছর উপলক্ষে বেশীরভাগ হোটেল হোটেল ধোয়া-মোছা করে পরিপাটি করা হয়েছে।

হোটেল-মোটেল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, থার্টি ফার্স্ট নাইট ও সাপ্তাহিক ছুটি উপলক্ষে ইতোমধ্যে প্রথম শ্রেণীর হোটেলগুলো শতভাগ বুকিং হয়েছে। তবে দ্বিতীয় ও তৃতীয় শ্রেনীর হোটেলগুলোতে এখনও কিছুরুম ফাঁকা রয়েছে। এবছর থার্টি ফার্স্ট উদযাপন উপলক্ষে কুয়াকাটায় পর্যটকদের আগমন প্রতিবছরের চেয়ে বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে।

কুয়াকাটা গেস্ট হাউজের ব্যবস্থাপনা পরিচালক এম মোতালেব শরীফ বলেন, বড়দিনের ছুটির পর থেকে আগামী থার্টি ফার্স্ট পর্যন্ত আমাদের সম্পূর্ণ রুম বুকড রয়েছে। তাই আমরা আলোকসজ্জা, ইনডোরে কনসার্ট, বারবিকিউ পার্টি সহ বিভিন্ন আয়োজন রেখেছি থার্টি ফার্স্ট নাইটে।

ইলিশ পার্কের ব্যবস্থাপনা পরিচালক রুমান ইমতিয়াজ তুষার বলেন, আমাদের কটেজের ৬০ শতাংশ রুম অগ্রীম বুকিং হয়েছে। আশাকরি বাকিগুলোও হয়ে যাবে।

ট্যুর অপারেটরস এসোসিয়েশন অব কুয়াকাটা (টোয়াক) সূত্র জানায়, বছরের যতগুলো সরকারি বন্ধে কুয়াকাটা পর্যটকে টইটুম্বুর থাকে তারমধ্যে থার্টি ফার্স্ট নাইট অন্যতম। তাই এই বন্ধকে কেন্দ্র করে আমাদের অনেক আয়োজন থাকে। তবে সরকারি অনেক বিধি নিষেধ থাকায় বেশীরভাগ হোটেল মোটেল মালিক ইনডোরে ছোটো-ছোটো প্রোগ্রাম করে পর্যটকদের বিনোদন দেয়ার চেষ্টা করে। পর্যটকদের আকর্ষন বৃদ্ধির জন্য হোটেল মোটেলে আলোকসজ্জা সহ বিভিন্ন আয়োজন হাতে নেয়া হয়।

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সহকারী পুলিশ সুপার আব্দুল খালেক জানান, ডিসেম্বর জুড়ে পর্যটকদের চাপ। তাই সার্বিকভাবে আমরা তৎপর রয়েছি। আমাদের গোয়েন্দা সংস্থাও কাজ করছে। যাতে পর্যটকরা কোনো হয়রানির স্বীকার না হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ