শনিবার, ১লা এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দ

ডিএফপির ডিজি পদে এক বছরের চুক্তি পেলেন গোলাম কিবরিয়া

স ম গোলাম কিবরিয়া

চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের (ডিএফপি) মহাপরিচালক স ম গোলাম কিবরিয়াকে এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। সদ্য অবসরে যাওয়া তথ্য ক্যাডারের এই কর্মকর্তার অভোগকৃত অবসরোত্তর ছুটি ও এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছরের জন্য ডিএফপির মহাপরিচালক পদে নিয়োগ দেয়া হয়।
সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করে।

আদেশে বলা হয়, সরকারি চাকরি আইনের ৪৯ ধারা অনুযায়ী তাকে চুক্তিতে ডিএফপির মহাপরিচালক নিয়োগ দেওয়া হয়েছে। চুক্তিভিত্তিক নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দিয়ে নির্ধারণ করা হবে।

চাকরির মেয়াদ শেষ হওয়ায় সম্প্রতি ডিএফপির মহাপরিচালকের পদ থেকে অবসরোত্তর ছুটিতে যান গোলাম কিবরিয়া। এরপর থেকে ডিএফপির পরিচালক (প্রশাসন ও প্রকাশনা) মোহাম্মদ আলী সরকার প্রতিষ্ঠানটির মহাপরিচালকের রুটিন দায়িত্বে ছিলেন।

অপর এক আদেশে পররাষ্ট্র ক্যাডারের অবসরপ্রাপ্ত কর্মকর্তা ও সাবেক রাষ্ট্রদূত আহমদ তারিক করিমকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য বাংলাদেশে ইনস্টিটিউ অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজের চেয়ারম্যান পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

এছাড়া অভিনয় শিল্পী জ্যোতিকা পাল জ্যোতিকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিতে নিয়োগ দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ