সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করতে হবে: আইজিপি

পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। ছবি- সংগৃহীত
পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন জীবনের সর্বক্ষেত্রে শুদ্ধাচার চর্চা করার জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার (৭ ডিসেম্বর) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব ইন্টেগ্রিটিতে পুলিশ সদস্যদের শুদ্ধাচার পুরস্কার ২০২০-২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

অতিরিক্ত আইজি (প্রশাসন) মো. কামরুল আহসান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন ডিআইজি (হেডকোয়ার্টার্স) এস এম মোস্তাক আহমেদ খান। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে বক্তব্য রাখেন স্পেশাল ব্রাঞ্চের অতিরিক্ত ডিআইজি এজাজ আহমেদ।

এ সময় অতিরিক্ত আইজি মো. মাজহারুল ইসলাম, অতিরিক্ত আইজি মো. শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত আইজি ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যকে দায়িত্ব পালনে পেশাদার এবং জনগণের সঙ্গে আচরণে শুদ্ধ ও মানবিক হতে হবে। তিনি বলেন, আপনাদেরকে এমনভাবে দায়িত্ব পালন করতে হবে যাতে অন্যদের কাছে অনুকরণীয় দৃষ্টান্ত হতে পারেন।

পুরস্কারপ্রাপ্তদের উদ্দেশ্যে আইজিপি বলেন, এ পুরস্কারপ্রাপ্তি আপনাদের দায়িত্ব অনেক বাড়িয়ে দিয়েছে। আমি বিশ্বাস করি, আজকের এ স্বীকৃতি জনগণের সেবায় আরও সততা ও দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনে ব্রতী হতে আপনাদেরকে উজ্জীবিত করবে।

আইজিপি শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের হাতে সম্মাননা সনদ তুলে দেন।

উল্লেখ্য, ২০২০-২০২১ অর্থ বছরে বাংলাদেশ পুলিশে কর্মরত বিভিন্ন পদমর্যাদার ১২০ জন সদস্য শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন। পুরস্কারপ্রাপ্তদের মধ্যে একজন ডিআইজি, নয়জন এসপি, ১৮ জন অতিরিক্ত এসপি, ছয়জন এএসপি, সাতজন ইন্সপেক্টর, ২৪ জন এসআই, ২৯ জন এএসআই/এটিএসআই, তিনজন নায়েক, ২০ জন কনস্টেবল এবং আর্মড ফোর্সেসের তিনজন অফিসার রয়েছেন। শুদ্ধাচার পুরস্কারপ্রাপ্তদের মধ্যে নারী পুলিশ সদস্য রয়েছেন ৮ জন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ