বুধবার, ১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

জার্মান আওয়ামী লীগের যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস পালন

ছবি: সংগৃহীত।

মহান বিজয় দিবস উপলক্ষে জার্মানির রাজধানী বার্লিনে একটি মিলনায়তনে জার্মান আওয়ামী লীগ নির্বাচনী প্রচারনা ,মহান বিজয় দিবসের আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করে । সভায় জার্মানির বিভিন্ন শহর থেকে বিপুল সংখ্যক প্রবাসী বাঙ্গালী অংশগ্রহন করে ।

সভায় সভাপত্বিত করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি জনাব মিজানুর হক খান । সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোবারক আলী ভূঁইয়া ও জার্মান আওয়ামী লীগের সহ সভাপতি নুরজাহান খান নুরি । প্রধান অতিথি ছিলেন জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আনোয়ারুল কবির ।প্রধান বক্তার বক্তা ছিলেন জার্মান আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাবু জাফর স্বপন ।

বক্তব্য রাখেন মাসুদুর রহমান মাসুদ, নুরে আলম সিদ্দিকী রুবেল , রানা ভূঁইয়া ,সূর্য কান্ত ঘোষ , নুরুল হক ,কাজী আকরাম, ওয়াদুদ মিয়া ,শেখ শাহআলম ,শেখ রেদোয়ান, লিখন খান, ফারুক মোল্লা ,বেলাল হোসেন ,সাইফুল ইসলাম , নিরঞ্জন সূত্রধর ,পলাশ হাওলাদার ,রনি মাতুব্বর ,জার্মান স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারন সম্পাদক জনাব আওয়াল খান সহ আরো অনেকেই ।

আলোচনা সভায় বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

বক্তরা বলেন বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা । আর এই গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান । জাতির পিতার আদর্শ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। বঙ্গবন্ধুর প্রদর্শিত পথে সোনার বাংলার জন্য সোনার মানুষ তৈরি করতে হবে।

বক্তারা আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন সারা বিশ্বের বিস্ময়। আসুন সকলে মিলে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তাঁর দলকে আবারও নির্বাচিত করি।

অনুষ্ঠানে শিশুদের মাঝে পুরস্কার বিতারন করেন বীর মুক্তিযোদ্ধা লুৎফুল খবির খান । স্থানীয় শিল্পীদের মনোজ্ঞ সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ