সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

জাতীয় প্রেস ক্লাবের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ

বৃহস্পতিবার দায়িত্ব গ্রহণ করেছেন জাতীয় প্রেস ক্লাবের নবনির্বাচিত কমিটি। ছবি : সংগৃহীত।

জাতীয় প্রেসক্লাবের দায়িত্ব নিয়েছে ফরিদা ইয়াসমিন ও শ্যামল দত্তের নেতৃত্বাধীন মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের ফোরামের নবনির্বাচিত ব্যবস্থাপনা কমিটি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে তারা বিদায়ী কমিটির কাছ থেকে ক্লাব পরিচালনার জন্য দায়িত্ব বুঝে নেন। ফরিদা-শ্যামল নেতৃত্বাধীন নতুন কমিটি আগামী দুই বছর ক্লাব পরিচালনা করবেন।

এর আগে দুপুরে ক্লাবের বোর্ডরুমে বিদায় কমিটি ও নবনির্বাচিত কমিটির যৌথ সভা অনুষ্ঠিত হয়। সভায় বিদায়ী কমিটির নেতৃবৃন্দ নতুন কমিটিকে শুভেচ্ছা জানান এবং ফুলের তোড়া দিয়ে বরণ করে নেন। এরপর বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক ইলিয়াস খান নবনির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্তের কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

বিদায়ী কমিটির সভাপতি ফরিদা ইয়াসমিন তার দ্বিতীয় মেয়াদে নতুন কমিটিতেও একই পদে বহাল রয়েছেন। এ সময় নতুন কমিটির নবনির্বাচিত সব সদস্য উপস্থিতি ছিলেন। দায়িত্ব হস্তান্তরের পর বিদায়ী সাধারণ সম্পাদক ইলিয়াস খান নবনির্বাচিত সাধারণ সম্পাদক শ্যামল দত্তকে সম্পাদকের চেয়ারে বসিয়ে দেন।

এ সময় সভাপতি ফরিদা ইয়াসমিন, সিনিয়র সাংবাদিক ও ডেইলি অবজারভার সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজের সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, বর্তমান সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ, বার্তা সংস্থা বাসস এর ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, দৈনিক সংবাদের বার্তা সম্পাদক কাজী রফিকসহ ফোরাম নেতারা উপস্থিত ছিলেন।

দায়িত্ব পাওয়ার পর শ্যামল দত্ত বলেন, এই বিজয় আমাদের সবার। সবার সহযোগিতা না পেলে এই বিজয় অর্জন করা সম্ভব হতো না। আগামীতে জাতীয় প্রেস ক্লাবকে একটি স্মার্ট প্রেস ক্লাবে পরিণত করবো। ক্লাবের সদস্যদের সুযোগ-সুবিধা বাড়ানোর উদ্যোগ নেবো। এ জন্য আপনাদের সবার মতামত ও পরামর্শ প্রয়োজন। আপনাদের মতামতের ভিত্তিতে একটি আধুনিক প্রেস ক্লাব গড়ে তুলবো। আমি আমাদের সিনিয়র নেতৃবৃন্দসহ যারা নির্বাচনে সহযোগিতা করেছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

নবনির্বাচিত সভাপতি ফরিদা ইয়াসমিন নির্বাচনে সহযোগিতার জন্য মুক্তিযুদ্ধের চেতনার ফোরামের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ