শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

জয়া বচ্চনের জন্মদিনে মধ্যরাতে কী উপহার দিলেন অমিতাভ? চুপ রইলেন ঐশ্বর্যা

(বাঁ দিকে) অমিতাভ বচ্চনের সঙ্গে জয়া বচ্চন। ঐশ্বর্যা রাই বচ্চন (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

৭৬-এ পা দিলেন বাংলা সিনেমার ‘ধন্যি মেয়ে’। বলিউডের জয়া বচ্চন। ১৯৭৩ সালের জুন মাসে সাত পাকে বাঁধা পড়েছিলেন জয়া এবং অমিতাভ বচ্চন। ‘শোলে’, ‘অভিমান’, ‘মিলি’, ‘চুপকে চুপকে’, ‘সিলসিলা’র মতো ছবিতে একসঙ্গে অভিনয় করেছেন তাঁরা। শ্বেতা এবং অভিষেকের জন্মের পর থেকে কাজের পরিমাণ কমিয়ে দিয়েছিলেন জয়া। তবে পরবর্তী সময়ে ‘কল হো না হো’, ‘কভি খুশি কভি গম’, ‘লাগা চুনরি মে দাগ’, ‘রকি অউর রানি কি প্রেম কহানি’-র মতো ছবিতে দেখা গিয়েছে তাঁকে। জন্মদিনের সকালে মায়ের সাদাকালো ছবি পোস্ট করে শুভেচ্ছা জানিয়েছেন ছেলে অভিষেক বচ্চন। তবে স্ত্রীর জন্মদিনে খোলা চিঠিতে জয়ার উদ্দেশে কী লিখলেন ‘শাহেনশাহ’?


অমিতাভ জয়াকে শুভেচ্ছা জানিয়ে লেখেন, ‘‘এমন একটা জন্মদিন, যার কোনও উল্লেখ প্রয়োজন নেই। এটা পারিবারিক উদ্‌যাপন। অর্ধাঙ্গিনীর জন্মদিন। পারিবারের ভালবাসায় পরিপূর্ণ বিশেষ এই দিনটা।’’ বচ্চন পরিবারের কর্ত্রীর জন্মদিনে শুভেচ্ছা জানিয়েছেন পরিবারের অন্য সদস্যরাও। তবে এই দিনেও নিশ্চুপ বৌমা ঐশ্বর্যা রাই বচ্চন। শাশুড়ির জন্মদিনে কোনও শুভেচ্ছাবার্তাই আসেনি অভিনেত্রীর তরফে।

গত বছর থেকেই বচ্চনদের পরিবারের অন্দরের কলহ নিয়ে সরগরম মায়ানগরী। এই নিয়ে অবশ্য নানা মুনির নানা মতও রয়েছে। তবে এই প্রসঙ্গে কখনওই কোনও মন্তব্য করেননি বচ্চনরা। তবে চলতি বছর দোলে অবশ্যে গোটা পরিবার একজোট হয়ে হোলিকাদহন করেছিলেন। তাই বচ্চনদের অন্দরের সমীকরণ ঠিক কার সঙ্গে কেমন, তা বোঝা দায়। আনন্দবাজার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ