শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ফটো।

যারা ফেসবুক তথা সামাজিকমাধ্যম ব্যবহার করে গুজব ছড়াবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার (৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এরআগে ২৫ মার্চ গণহত্যা দিবস, ২৬ মার্চ স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় সভাপতিত্ব করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, আপনারা জানেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী ২৬ মার্চ সাভারে যাবেন। বিদেশি কূটনীতিকরাও সেখানে যাবেন। তাদের এই যাওয়ার পথে নিরাপত্তা ব্যবস্থা যাতে সমুন্নত থাকে তা নিশ্চিত করতে নিরাপত্তা বাহিনীকে পরামর্শ দেয়া হয়েছে। যেখানে যা প্রয়োজন, রাস্তাঘাট ব্যবস্থা সুন্দর করা, গোয়েন্দা সংস্থাগুলোর কার্যক্রম বৃদ্ধি করা নিয়ে আলোচনা হয়েছে।

এ দুটি দিবস উদযাপন উপলক্ষ্যে কোনো হুমকি আছে কিনা জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গোয়েন্দা সংস্থার লোকেরা জানিয়েছে তাদের কাছে এমন কোনো তথ্য নেই। তবে তথ্য থাকুক না-থাকুক তারা ব্যবস্থা গ্রহণ করছে।

সারা দেশের মানুষ যাতে গণহত্যা দিবস ও স্বাধীনতা দিবস পালন করতে পারেন সে জন্য ব্যবস্থা নেয়া হবে বলেও জানান মন্ত্রী।

তিনি জানান, ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে এক মিনিটের জন্য সব ধরনের আলো বন্ধ হয়ে যাবে। রাত ১০টা ৩০ মিনিট থেকে ১০টা ৩১ মিনিট পর্যন্ত এই ব্ল্যাকআউট থাকবে।

নির্মাণ কাজ চলায় জাতীয় স্টেডিয়ামে ২৬ মার্চের কুচকাওয়াজ বন্ধ থাকবে। তবে বঙ্গভবনের রিসিপশন (অভ্যর্থনা) হবে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, ঢাকায় আলোকসজ্জা থাকবে। প্রত্যেকবারের মতোই এবার সেটা করা হচ্ছে। ২৫ মার্চ রাতে আলোকসজ্জা হবে না। কিন্তু ২৬ মার্চ আলোকসজ্জা থাকবে। হাসপাতাল আলোকসজ্জার বাইরে থাকবে।

প্রতিবারের মতো এবারও কারাগার, হাসপাতাল, এতিমখানা, শিশুপল্লীর মতো জায়গাগুলোতে বিশেষ খাবারের ব্যবস্থা থাকবে বলেও জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ