বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গুইমারায় ব্লক বাটিক প্রিন্টিং ও বাজার ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ির গুইমারায় উপজেলা পরিচালনা ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ এবং জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) সহায়তায় বেকার মহিলাদের কর্মসংস্থানের জন্য ব্লক বাটিক প্রিন্টিং ও বাজার ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

আজ (৫ সেপ্টেম্বর) সোমবার গুইমারা উপজেলা প্রশাসেনর কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যার সভাপতিত্বে ব্লক বাটিক প্রিন্টিং ও বাজার ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কংজরী মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা আক্তার, গুইমারা মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বাবলু হোসেনসহ প্রশিক্ষণার্থীরা।

এসময় প্রধান অতিথি গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা তার ব্যক্তব্যে বলেন, বেকার এবং অসহায় মহিলাদের কর্মসংস্থান ব্যবস্থা করার জন্য সকলকে ব্লক বাটিক প্রিন্টিং ও বাজার ব্যবস্থাপনা সম্পর্কে জানতে হবে। তিনি আরও বলেন, তালিকাভুক্ত ১৫ জন প্রশিক্ষণার্থী শেষে পূনরায় অসহায় বেকার মহিলাদের যাচাই বাছাই করে প্রশিক্ষণ দেওয়া হবে। কারণ বাজার ব্যবস্থাপনা সম্পর্কে অবগত হওয়ার মাধ্যমে তারা নিজেকে সাবলম্বী করে তুলে পারবে। এছাড়াও বিভিন্ন দিক নিদের্শনা মূলক ব্যক্তব্য দেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ