শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুর সিটির কাউন্সিলরদের ঈদ পুনর্মিলনীতে জাহাঙ্গীর আলম

আমাদের নির্বাচিত প্রতিনিধিদের কাজ হচ্ছে সিটির নাগরিকরা সবাই যেন ভালো থাকে। সিটি কর্পোরেশনটা আমাদের কাছে একটা আমানতের মতো জায়গা। সিটির মেয়র আমার মা জায়েদা খাতুন সহ ৭৭ জনপ্রতিনিধি মিলেমিশে নগরকে নিরাপদ রাখা এবং নগরবাসিকে ভালো রাখার জন্য কাজ করতে হবে। ‌সিটির জন্য প্রতিনিধির সবাই একটি পরিবারের মতো। ‌নগরের লোকজন বিশ্বাস করে আপনাদেরকে আমানতের মতো ভোটটা দিয়েছে। ‌আমাদের এই নগরটা পরিকল্পিত ভাবে বাসযোগ্য একটা নগর যেন হয়।‌ সেজন্য সবাই যেন যার যার জায়গা থেকে চেষ্টা করি। আমরা এ মাসেই ৩০০ কোটি টাকার টেন্ডার এ যাচ্ছি।

সোমবার (২১ এপ্রিল) দুপুরে স্থানীয় একটি রিসোর্টে অনুষ্ঠিত গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলরদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের উপদেষ্টা সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম মুখ্য বক্তা হিসেবে এসব কথা বলেছেন।

এ সময় তিনি আরো বলেন, জনপ্রতিনিধি এবং জনগণের মর্যাদা রক্ষা করে নগরের কাজগুলো যেন হয়। সরকার এবং জাইকা, এডিবি ওয়ার্ড ব্যাংক সহ আন্তর্জাতিক দাতা সংস্থা র সহযোগিতায় আমরা বেশ কিছু প্রকল্প গ্রহণ করেছি। সেসব উন্নয়ন সংস্থা আমাদেরকে নানা উন্নয়নমূলক কাজের প্রতিশ্রুতি দিয়েছে। আগামী ২৩ তারিখ আমাদের মেয়র জায়েদা খাতুন আরো তিন মেয়রের সাথে মালয়েশিয়ায় যাবেন। সেখানে উন্নয়নের পরামর্শ নিবেন, কিভাবে আরো ভালো কিছু করা যায়।

আগামী জুন মাসে ১৭২ টা দেশের মেয়র সিঙ্গাপুরে সেমিনারে বসবেন। আমাদের সিটির মেয়র ও সেখানে থাকবেন, আলোচনা করবেন কিভাবে সিটি কর্পোরেশনকে এগিয়ে নেওয়া যায়। ‌আগামী আগস্ট মাসে আমেরিকাতে আন্তর্জাতিক সেমিনার আছে। সেখানেও আমাদের উপস্থিত মেয়র থাকবেন।

ডিসেম্বরে লন্ডনের একটি সেমিনারেও আমাদের মেয়র কে আমন্ত্রণ জানানো হয়েছে। এসব সেমিনারে কাউন্সিলরদের মধ্যেও যারা যাওয়ার আগ্রহ প্রকাশ করবেন, ক্রমান্বয়ে তাদেরকেও সেখানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হবে। এভাবেই সারা পৃথিবীতে কিভাবে উন্নয়ন হচ্ছে, গ্রাম থেকে শহর হয়েছে সেগুলো বিষয়ে আমাদের শহর কিভাবে এগিয়ে নেওয়া যায় এবং ফ্রেন্ডশিপ শহর করা যায় সেগুলো বিষয়ে আমরাও পর্যায়ক্রমে শুরু করতে চাই এবং বাস্তবায়ন করতে চাই। পাঁচ বছরের জন্য সবাই নির্বাচিত হয়েছেন, আমরা সম্মানের জায়গাটা যেন নষ্ট না করি। মনে রাখতে হবে, যেটা জনগণের কাছে একটা সম্মানের জায়গা। আর সরকার ও রাষ্ট্র সেভাবেই চাইবে সেভাবেই কাজ করতে হবে। আপনারা সম্মানিত কাউন্সিলর। আপনারা যদি সবাই ভাল থাকেন, ভাল চান, তবে নগরবাসী ভালো থাকবেন। নগর পরিষ্কার-পরিচ্ছন্ন থাকবে। জাতীয় নির্বাচন রমজান এসব কারণে আমরা অনেক কাজ করতে পারেনি।

আগামী জুন মাসের মধ্যে আমরা আরো অনেকগুলি টেন্ডারে যেতে চাই। চলতি মাসেই আমরা ৩০০ কোটি টাকার টেন্ডার এ যাচ্ছি।
আর শুধু আনন্দের দিনে নয়, বিপদের দিনেও যাতে যেন প্রতিনিধিরা সবাই সবার খোঁজ খবর রাখি। যেহেতু নতুন সিটি কর্পোরেশন অনেক কাজে হয়তো ভুল আছে।

এগুলো সমাধান করেই এগিয়ে নিতে হবে। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নগর মেয়র জায়েদা খাতুন। অনুষ্ঠানে অন্যানের মধ্যে সিটির সচিব মোহাম্মদ আব্দুল হান্নান, প্যানেল মেয়র মাসুদুল হাসান বিল্লাল ও মিজানুর রহমান, কাউন্সিলর সুলতান আহমেদ, নুরুল ইসলাম নুরু, হেলাল উদ্দিন, জবে উল্লাহ জবু, খোরশেদ আলম সরকার, শাহজাহান মিয়া, হান্নান মিয়া হান্নু, মোঃ মনিরুজ্জামান, সেলিম রহমান, ছবদের হাসান, আব্বাস উদ্দিন খোকন, সঞ্জীব বাবু, আমজাদ হোসেন, রফিকুল ইসলাম, নজরুল ইসলাম বিকি, দেলোয়ার হোসেন বাদল, খোরশেদ আলম রিপন, রাখি সরকার সহ ওয়ার্ড কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে সবাই প্রীতি ভোজে ও বিনোদনে অংশ নেন।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ