সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

গাজীপুরে পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগ, মহাসড়ক অবরোধ

গাজীপুরে পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। এতে ক্ষুব্ধ হয়ে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন নিহতের স্বজন ও স্থানীয় এলাকাবাসী। এসময় পুলিশের দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় তারা। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে যান চলাচল স্বাভাবিক করে। আজ বুধবার সকালে এ ঘটনা ঘটে। নিহত ওই ব্যবসায়ীর নাম রবিউল ইসলাম (৪০)। তিনি গাজীপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি সুতার ব্যবসায়ী ছিলেন।

নিহতের স্বজনরা জানান, মোবাইলে বিটকয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে গত শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরের দিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার উপপরিদর্শক (এসআই) নুরুল ইসলাম ও মাহবুবসহ একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তাঁর স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে সই নিয়ে আসে।

পরে রাতে পরিবারের লোকজন জানতে পারেন, রবিউল মারা গেছেন।
সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন। একপর্যায়ে তাঁরা ওই মহাসড়কে পুলিশের দুটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেন। ভোগরা বাইপাস মোড়ে বাসন থানার পুলিশ বাক্সে ব্যাপক ভাঙচুর করা হয়।

তবে বাসন থানা পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, রবিউলকে আটকের পর রাতে ছেড়ে দেয়া হয়েছিল। স্থানীয়রা তাঁকে নিয়ে যাওয়ার সময় তিনি গাড়িচাপায় গুরুতর আহত হন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে তাঁর মৃত্যু হয়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ