বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

গাজীপুরে নারীদের প্রতি সহিংসতা ও হয়রানি রোধে সভা

গাজীপুরে ব্র্যাক সোশ্যাল কমপ্লায়েন্সের উদ্যোগে অগ্নি- এ্যাওয়ারনেস, এ্যাকশন এ্যান্ড এডভোকেসি ফর জেন্ডার ইক্যুয়াল এ্যান্ড সেইফ স্পেস ফর উইমেন এ্যান্ড গার্লস প্রকল্প, নারীদের প্রতি সহিংসতা ও হয়রানি রোধে সার্ভিস ম্যাপিং শেয়ারিং মিটিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সকালে গাজীপুর সদর উপজেলা অফিসার্স ক্লাবের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ এরশাদ মিয়ার সভাপতিত্বে ও ব্রাকের অগ্নি প্রকল্পের টেকনিক্যাল ম্যানেজার হাবিবুর রহমানের সঞ্চালনায় ব্রাকের জেলা সমন্বয়ক আবু জাফর, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রফিকুল ইসলাম,উপজেলা শিক্ষা অফিসার মোঃ শরিফ উদ্দিন, প্রধান শিক্ষক আক্তার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

তারা বলেন, জনসমাগম, শিক্ষা প্রতিষ্ঠান, কর্মক্ষেত্র ও ডিজিটাল প্ল্যাটফর্মে নারীদের সুরক্ষার জন্য একটি নিরাপদ ও উপযোগী পরিবেশ নিশ্চিত করা এবং নারীদের প্রতি সব ধরনের হয়রানি ও সহিংসতা প্রতিরোধ করা এই প্রকল্পের মূল উদ্দেশ্য। গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, শিক্ষক- শিক্ষার্থী, গণমাধ্যম ও এনজিও প্রতিনিধিগণ অংশ নেন।

উল্লেখ্য, প্রকল্পটি মূলত গাজীপুর জেলার স্থানীয় সরকার, জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধি ও স্থানীয় সংগঠনকে সম্পৃক্ত করে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা, গনপরিবহন, তৈরি পোশাক কারখানা, ডিজিটাল প্লাটফরম, স্থানীয় কমিউনিটিতে যৌন হয়রানি ও জেন্ডার ভিত্তিক সহিংসতা প্রতিরোধে গনসচেতনতা তৈরি, রিপোটিং ও প্রতিকার আইন সহায়তা ও প্রাতিষ্ঠানিক কাঠামো তৈরিতে কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ