বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

খালেদা জিয়া রাজনীতি করতে পারবেন, বললেন আইনমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দণ্ডপ্রাপ্ত আসামি হিসেবে নির্বাচন করতে পারবেন না, তবে রাজনীতি করতে পারবেন বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ বৃহস্পতিবার (২৩) রাজধানীর বিজ মিলনায়তনে রোহিঙ্গা সংকট নিয়ে আয়োজিত এক সেমিনার শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এমন মন্তব্য করেন।

আইনমন্ত্রী বলেন, খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয় দুটি শর্তে। একটি হলো বাসায় থেকে চিকিৎসা নেবেন। আরেকটি হলো দেশের বাইরে যেতে পারবেন না। রাজনীতি করতে পারবেন না- এমন কোনো শর্ত ছিল না।

খালেদা জিয়া দলীয় কার্যালয়ে অফিস করতে পারবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটা তার ব্যক্তিগত বিষয়, আমি ওনাকে কী পরামর্শ দেব। আইনি পরামর্শ প্রয়োজন হলে ওনাদের আইনজীবীদের সঙ্গে কথা বলতে পারেন। না হলে আমার কাছে চিঠি লিখতে পারেন বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০২০ সালের ২৫ মার্চ কারামুক্তির পর গুলশান-২ এর ৭৯ নম্বর সড়কের বাসভবন ফিরোজায় থাকছেন খালেদা জিয়া। ওই সময় যে ৬ মাসের জন্য সাজা মওকুফ করা হয়েছিল, সেই মেয়াদ শেষে কয়েক দফায় বৃদ্ধি করা হয়। সর্বশেষ গত ১৮ সেপ্টেম্বর ষষ্ঠবারের মতো আরও ছয় মাসের জন্য সাময়িক মুক্তির মেয়াদ বাড়ায় সরকার, যার মেয়াদ আগামী ২৫ মার্চ পর্যন্ত।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ