সোমবার, ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

কোটাবিরোধীদের বাংলা ব্লকেডে শাহবাগ ও সায়েন্সল্যাব মোড়ে যান চলাচল বন্ধ

কোটাবিরোধী আন্দোলনের অংশ হিসেবে দেশব্যাপী বাংলা ব্লকেড কর্মসূচি পালনের দ্বিতীয় দিনে রাজধানীর শাহবাগ ও সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, ইডেন ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা।

সোমবার (৮ জুলাই) বিকেলে পৌনে ৪টার দিকে নিজ নিজ ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে এসে শিক্ষার্থীরা শাহবাগ ও সায়েন্সল্যাব মোড় অবরোধ করেন।

এ সময় সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। যানজটে রোববারের মতো ভোগান্তিতে পড়েন সাধারণ যাত্রীরা।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে এসে শাহবাগে অবস্থান নেন। এ সময় গতকালের চেয়েও কঠোর কর্মসূচি পালন হবে বলে জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আসিফ।

তিনি সময় সংবাদকে বলেন, ঢাকায় আন্দোলন সফলের জন্য ঢাকা ব্লকেড ও সারাদেশকে একত্রিত করতে বাংলা ব্লকেডের পরিকল্পনা আমরা নিয়েছি। আজ ঢাকায় এটি সফল করতে আমাদের বিক্ষোভ মিছিল নিয়ে প্রথমে শাহবাগ পর্যন্ত গিয়ে অবস্থান নেবো। রোববারের চেয়ে আজ সোমবার এ আন্দোলনের বিস্তৃতি ঘটাতে বাংলামোটর, কারওয়ান বাজার এরপর ফার্মগেট ও আগারগাঁওয়ে অবস্থান নেবে আমাদের আন্দোলনরত শিক্ষার্থীরা। এছাড়া চানখারপুর, গুলিস্তানেও অবস্থান নেয়া হবে।

আর ঢাকা কলেজের বাংলা বিভাগের শিক্ষার্থী মো. আবিদ বলেন, কোটাবিরোধী আন্দোলনে সারাদেশের শিক্ষার্থীদের একত্র করতে আমাদের আন্দোলন চলমান থাকবে।

রোববার বিকেল ৩টার পর রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে বাংলা ব্লকেড কর্মসূচি পালন করেন কোটাবিরোধীরা। পরে রাত ৮ার দিকে অবরোধ তুলে নেয়ার পাশাপাশি সোমবার ‘সকল গ্রেডে বৈষম্যমূলক কোটা বাতিলের’ এক দফা দাবিতে একই কর্মসূচি পালনের ঘোষণা দেন তারা।

গতকালের কর্মসূচিতে শাহবাগ, হোটেল ইন্টারকন্টিনেন্টালের মোড়, বাংলামোটর ও কারওয়ান বাজার মোড়, হাতিরঝিল, হাতিরপুল, নীলক্ষেত, সায়েন্সল্যাব মোড়, চানখারপুল অবরোধ করেন আন্দোলনকারীরা। কর্মসূচির কারণে এসব এলাকা দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। পুরো রাজধানীতে দেখা দেয় তীব্র যানজট। চরম ভোগান্তিতে পড়েন অফিস শেষে ঘরমুখো মানুষ।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ