বুধবার, ১৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুয়াকাটায় ৩১ ভারতীয় জেলে আটক, ৫ টন ইলিশসহ ট্রলার জব্দ

বাংলাদেশের জলসীমায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৩১ ভারতীয় জেলেকে আটক করেছে বাংলাদেশ নৌবাহিনী। এসময় ৫ টন ইলিশ সহ দুইটি মাছ ধরা ট্রলার জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে নৌ-বাহিনীর যুদ্ধ জাহাজ বিএনএস শহীদ আকতার উদ্দিন নিয়মিত অভিযান পরিচালনাকালে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে তাদের আটক করে। আটককৃতদের বাড়ী ভারতের চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে।

বুধবার সকাল সাড়ে দশটায় পায়রা বন্দরের জেটি এলাকায় এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিএনএস শহীদ আকতার উদ্দিন জাহাজের কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কমান্ডার মসিউল ইসলাম।

এদিকে স্থানীয় একটি সূত্র জানায়, মা ইলিশ রক্ষায় বাংলাদেশ সরকার ২২ দিনের নিষেধাজ্ঞা জারি করায় দেশের জেলেরা মাছ ধরা বন্ধ করলেও ভারতীয় জেলেরা বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে অবাধে মা ইলিশ শিকার শুরু করে। এমনকি তাদের মাছ ধরা ট্রলারে জাল টেনে তোলার জন্য ট্রলিং সংযুক্ত করে তারা বাংলাদেশের জলসীমায় প্রবেশ করে।

কলাপাড়া থানার ওসি মো. জুয়েল ইসলাম বলেন, নৌবাহিনী কলাপাড়া থানায় একটি মামলা দায়ের করেছে। আটককৃত জেলেদের আদালতে সোপর্দ করা হচ্ছে। জব্দকৃত ইলিশ মাছ ও ট্রলারের বিষয়ে আদালতের নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, মা ইলিশ রক্ষায় ১৩ সেপ্টেম্বর থেকে ৩ নভেম্বর পর্যন্ত সাগর ও নদীতে ২২ দিনের মাছ ধরার উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ