মঙ্গলবার, ২২শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কুপিয়ে হত্যা, না সড়ক দুর্ঘটনায় নিহত জিয়াউর!

পটুয়াখালীর কলাপাড়ায় ছাত্রদল নেতা জিয়াউর রহমানের মৃত্যু নিয়ে
ধুম্রজাল সৃষ্টি হয়েছে। জিয়াউর রহমান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন, না তাকে কুপিয়ে হত্যা করা হয়েছে? ঘটনার ১৪ বছর পর হত্যা মামলা দায়ের হলেও এ নিয়ে সংশয় দেখা দিয়েছে। শনিবার (১৯ অক্টোবর) দুপুরে পটুয়াখালীর কলাপাড়া প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সাইফুর রহমান আরিফ তার ভাই জিয়াউর রহমানকে পিটিয়ে, কুপিয়ে হত্যা করা হয়েছে দাবি করেন। এবং এ হত্যার ঘটনাকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করায় ইসলামি আন্দোলন বাংলাদেশ, কলাপাড়া উপজেলা শাখার সভাপতি মাওলানা মুফতি হাবিবুর রহমানের কড়া সমালোচনা করেন তিনি।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক তাইফুর রহমান আরিফ বলেন, ২০১০ সালের ২৮ অক্টোবর জিয়াউর রহমানকে তৎকালীন ছাত্রলীগ, যুবলীগ ও কৃষক লীগের সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রগ কেটে হত্যা করে। এ ঘটনায় সে সময়ে মামলা দায়ের কিংবা ময়নাতদন্ত করতে পারেননি তারা। তাই ৫ আগষ্টের পর জিয়াউর রহমান হত্যার ঘটনায় সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রী মাহবুবুর রহমান, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান, সাবেক পৌর মেয়র বিপুল চন্দ্র হাওলাদারসহ ৪১ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন আরিফ। কিন্তু ১০ অক্টোবর ইসলামি আন্দোলন বাংলাদেশ’র সভাপতি মাওলানা মুফতি হাবিবুর রহমান সংবাদ সম্মেলন করে জিয়াউর রহমানের মৃত্যু নিয়ে বিএনপি’র বিরুদ্ধে মিথ্যা মামলা করে সাধারণ মানুষকে হয়রানি করার অভিযোগ তোলেন।

তাই সংবাদ সম্মেলনে ছাত্রদল নেতা আরিফ তার ভাইকে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার সহ অপপ্রচারকারী মুফতি হাবিবুর রহমানের বিরুদ্ধে দলীয় ব্যবস্থা গ্রহণ করার দাবি করেন।

এ বিষয়ে মাওলানা মুফতি হাবিবুর রহমান বলেন, জিয়াউর রহমান সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। নীলগঞ্জ ইউনিয়ন পরিষদের মৃত্যু সনদে সেটি স্পষ্ট। এরপরও মামলা দিয়ে মানুষকে হয়রানি করা হচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

মামলার তদন্তকারী কর্মকর্তা, কলাপাড়া থানার ওসি (তদন্ত) মো. মোস্তাফিজুর রহমান বলেন, আদালত থেকে মামলাটি এজাহার হিসেবে গ্রহনের নির্দেশ দেয়া হয়েছে। তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ