বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কিশোরগঞ্জে এলজিএসপি’র অগ্রগতি ও অর্জন অবহিতকরণ কর্মশালা

শাহজাহান সাজু, কিশোরগঞ্জ

কিশোরগঞ্জে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এর অগ্রগতি ও অর্জন অবহিতকরণ বিষয়ে জেলা পর্যায়ের কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। এতে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান।কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদ প্রশাসক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান ও সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম।এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এলজিএসপি-৩ এর ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর ইমন সরকার।

কর্মশালায় গণমাধ্যমকর্মী, নীতি নির্ধারক ও পরিকল্পনাবিদ, নির্বাচিত স্থানীয় জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি, উন্নয়নকর্মী, নারী প্রতিনিধি এবং সরকারি বিভিন্ন বিভাগ ও দপ্তরের প্রতিনিধি অংশ নেন।

কর্মশালায় জানানো হয়, এলজিএসপি-৩ এর আওতায় কিশোরগঞ্জ জেলার যোগাযোগ, স্বাস্থ্য, পানি সরবরাহ, শিক্ষা, প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনা, কৃষি এবং বাজার, পয়ঃনিষ্কাশন ও বর্জ্য ব্যবস্থাপনা, মানব সম্পদ উন্নয়ন এবং সক্ষমতা বৃদ্ধি খাতে মোট ৯৩ কোটি ৩৯ লাখ ৭১ হাজার ৯৪ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।স্থানীয় পর্যায়ে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি এবং নারীর ক্ষমতায়নসহ নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধি ও গ্রামীণ দারিদ্র হ্রাসে এটি উল্লেখযোগ্য অবদান রেখেছে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ