সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

কলাপাড়ায় রাখাইন সম্প্রদায়ের মানববন্ধন

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার বালিয়াতলী ইউনিয়নের তুলাতলী গ্রামে মায়া নামে এক রাখাইন পরিবারের জমি দখল, বসতঃবাড়ী আগুনে পুড়িয়ে দেয়া সহ নির্যাতন, নিপীড়নের ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির বিরুদ্ধে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে ।

আজ শনিবার বেলা ১১ টার দিকে সুরেন্দ্রমোহন চৌধুরী সড়কের মনোহরীপট্রিতে নাগরিক উদ্যোগের আয়োজনে এ মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

নাগরিক উদ্যোগ কলাপাড়া উপজেলার আহবায়ক কমরেড নাসির তালুকদারের সভাপতিত্বে এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাখাইন সমাজ কল্যান সমিতির সাবেক সভাপতি লুফ্রু মাষ্টার,মানিকমালা খেলাঘর আসরের সভাপতি মিসেস মনোয়ারা বেগম, কৃষক সমিতি পটুয়াখালী জেলা শাখার সহ-সাধারন সম্পাদক সুভাষ নাগ, অবসরপ্রাপ্ত শিক্ষক রফিকুল ইসলাম,অধ্যাপক মোস্তাফিজুর রহমান মিলন,অবসরপ্রাপ্ত শিক্ষক আবুল হোসেন, ভুক্তভুগী মায়া রাখাইন, ফেনালই রাখাইন, তাহমিন রাখাইন প্রমূখ।

বক্তরা বলেন,কলাপাড়া-খেপুপাড়ার নাম করন রাখাইন সম্প্রদায়ের নামে হয়েছে। এ এলাকা এক সময় রাখাইন অধ্যুষিত এলাকা ছিল । বর্তমানে এ সম্প্রদায়ের মানুষের অন্যায়ভাবে জমি দখল, বাসা-বাড়ী পুড়িয়ে দেয়া, ভুয়া ওয়ারিস সৃষ্টি করে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে আসছে কতিপয় ভুমিদস্যু ।

তারা আরো বলেন, ভুমিদস্যু গুটি কয়েক আর শান্তিপ্রিয় মানুষ অসংখ্য । অতএব এদেরকে ঐক্যবদ্ধ ভাবে প্রতিরোধ করে এ এলাকায় সাম্প্রদায়িক সম্প্রীতি ফিরিয়ে আনতে হবে।
সভা পরিচালনা করেন,শিক্ষক আতাজুল ইসলাম।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ