মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

এশিয়ার সেরা ১০ এয়ারলাইন্সে জায়গা করে নেওয়ার ঘোষণা সিইও’র

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে কারও স্বার্থসিদ্ধির জায়গা হতে দেওয়া হবে না বলে জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও (অতিরিক্ত সচিব) সফিউল আজিম। একই সঙ্গে চলতি বছরে বিমানকে এশিয়ার সেরা ১০ এয়ারলাইন্সের মধ্যে জায়গা করে নেওয়ার ঘোষণা দেন তিনি।

মঙ্গলবার (৩ জানুয়ারি) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের হ্যাঙ্গার পরিদর্শনে গিয়ে তিনি এসব কথা বলেন। বুধবার (৪ জানুয়ারি) বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ৫১ বছর পূর্তি উপলক্ষে এই হ্যাঙ্গার পরিদর্শন করেন তিনি।

তিনি বলেন, এবার সেরা ১০ এ জায়গা পেলে পরবর্তী বছরে বিমানকে সেরা তিনে নিতে সক্ষম হব। সেই পরিকল্পনা নিয়ে আমরা কাজ করছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে আমরা এখন ২১টি অত্যাধুনিক এবং নব প্রজন্মের উড়োজাহাজ দিয়ে কার্যক্রম চালাচ্ছি। এর মধ্যে ১৮টি উড়োজাহাজ বিমানের নিজস্ব। এখানে ড্রিমলাইনার, বোয়িং-৭৭৭, বোয়িং-৭৩৭ আছে। বিশ্বে বিমানের বৈমানিক, কেবিন ক্রু, প্রকৌশলী, গ্রাউন্ড হ্যান্ডলিং সেবার সুনাম রয়েছে।

শফিউল আজিম বলেন, বর্তমানে বিমান ২০টি আন্তর্জাতিক গন্তব্যে যাত্রী পরিবহন করছে। এর নেটওয়ার্ক আরও বিস্তৃত করতে আমরা কাজ করছি। এ ছাড়া আগামী হজে নিজেদের উড়োজাহাজ দিয়েই হজযাত্রীদের পরিবহন করব।

বিমানের সিইও বলেন, বিমানের টিকিট সম্পূর্ণ ওয়েব বেইজড করা হবে। যাতে অনলাইন থেকে সবাই সহজেই টিকিট কিনতে পারে। বিমানের হ্যাঙ্গারে নিজ ব্যবস্থাপনায় উড়োজাহাজের কারিগরি ত্রুটি সারানো হচ্ছে। প্রতিটি উড়োজাহাজে আমরা ২০ লাখ টাকা করে সাশ্রয় করছি। এখানে কাতার এয়ারওয়েজসহ অন্যদেরও সেবা দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত স্মার্ট বাংলাদেশের সঙ্গে মিল রেখে বিমান হবে স্মার্ট এয়ারলাইনস।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ