রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

এনএসআই ও কাস্টমসের যৌথ অভিযানে বিমান থেকে ৪০ টি স্বর্ণবার উদ্ধার

এনএসআই ও কাস্টমসযৌথ অভিযান চালিয়ে বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিমান থেকে ৪০ টি স্বর্ণের বার উদ্ধার করেছে।

জানা গেছে, মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে ঢাকা আসা বিমানের উড়োজাহাজ আকাশপ্রদীপ (বিজি-১২২) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আজ শুক্রবার সাড়ে তিনটায় বিমানবন্দর শাখার এনএসআই ও কাস্টমস কর্তৃপক্ষ যৌথভাবে ওই উড়োজাহাজে অভিযান পরিচালনা করে । এসময় এয়ারক্রাফটের ভিতর তল্লাশি চালিয়ে ওয়াশরুমের অভ্যন্তরে মিররের পিছনে লুকানো অবস্থায় স্কচটেপে মোড়ানো ২ (দুই) টি দন্ড আকারের বস্তু পাওয়া যায়।

পরে দন্ডাকৃতির বস্ত দু টিকে হশাআবি এর কাস্টমস আগমনী হলের ব্যাগেজ কাউন্টারে নিয়ে আসা হয় এবং বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধিদের উপস্থিতিতে স্কচটেপ দিয়ে মোড়ানো দন্ডাকৃতির বস্তটি খুলে ৪০ টি স্বর্ণবার পাওয়া যায়, যার মোট ওজন ৪,৬৪০ গ্রাম (আনুমানিক মূল্য ৪.৫ কোটি টাকা)।

উল্লেখ্য, এসময় কাস্টমসের উর্ধ্বতন কর্মকর্তগণ কাস্টমস রেড চ্যানেলে উপস্থিত ছিলেন।

উদ্ধারকৃত স্বর্ণবারগুলো বর্তমানে কাস্টমসের হেফাজতে রয়েছে। পরবর্তী আইনানুগ নিষ্পত্তির জন্য উদ্ধারকৃত গোল্ডবার কাস্টমস কর্তৃক সাময়িক আটক করা হয়।

উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটটি (BG-122) আজ শুক্রবার বেলা ১১টা ৩১ মিনিটে মাস্কাট থেকে চট্টগ্রাম হয়ে হশাআবি তে অবতরণ করে। অভিযান পরিচালনাকালে বিমানটি ১৭ নং বে এলাকায় অবস্থান করছিল।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ