বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

হারিয়ে যাইনি:ঋত্বিকা সেন

৫ ডিসেম্বর ২২ বছরে পা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। ইদানীং তাঁকে কেন বাংলা ছবিতে কম দেখা যাচ্ছে? স্পষ্ট করলেন অভিনেত্রী।

স্টুডিয়োপাড়া, মেক আপ রুম, ক্যামেরা, ক্ল্যাপস্টিকের সঙ্গে তাঁর পাঁচ বছর বয়স থেকে বন্ধুত্ব। হিসাব করতে বসলে তিনি নিজেও মনে করতে পারবেন না তাঁর প্রথম কাজ কোনটি? ৫ ডিসেম্বর ২২বছরে পা দিলেন অভিনেত্রী ঋত্বিকা সেন। বয়সে ছোট হলেও অভিজ্ঞতায় কিন্তু তাঁর জুড়ি মেলা ভার। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দেব, জিৎ— প্রথম সারির সব অভিনেতার সঙ্গে ইতিমধ্যেই কাজ করে ফেলেছেন নায়িকা। তা হলে এখন কেন তেমন ভাবে দেখা যায় না তাঁকে?

জন্মদিনের শুভেচ্ছা জানাতে আনন্দবাজার অনলাইনের তরফে যোগাযোগ করা হয় ঋত্বিকার সঙ্গে। ফোন তুলতেই প্রথম উত্তর, “ধন্যবাদ। আসলে রবিবার রাতে একটু বেশি ক্ষণ জন্মদিনের পার্টিটা চলেছে।” ইদানীং বাংলা ছেড়ে তেলুগু, তামিল ছবিতে বেশি মন দিয়েছেন নায়িকা। অন্য দিকে, টালিগঞ্জের স্টুডিয়োপাড়ার প্রশ্ন, এই কয়েক বছরেই কি হারিয়ে গেলেন ঋত্বিকা? যদিও এই কথা মানতে রাজি নন অভিনেত্রী।

আনন্দবাজার অনলাইনকে নায়িকা বলেন, “আমি চুটিয়ে তামিল, তেলুগু ছবিতে কাজ করছি। আর যাঁরা বলছেন হারিয়ে গিয়েছি, তাঁরাই বলুন আমি যে ধরনের ছবিতে কাজ করি তেমন ছবি আর হচ্ছে কোথায়?” তিনি আরও যোগ করেন, “মূলধারার অভিনেত্রীরাও কি খুব বেশি ছবি পাচ্ছেন? আর আমি ছবির শো পিস হয়ে থাকতে চাই না। যে সব অভিনেত্রী আমায় তাঁদের প্রতিযোগী হিসাবে মনে করেন, আমার থেকে প্রায় ১১ বছরের বড়, তাঁরাও তো কম কাজ করছেন। ভাল কাজ পেলে অবশ্যই করব।”

ঋত্বিকা আপাতত মন দিতে চান চেন্নাইয়ের ছবিতেই। ইতিমধ্যেই অভিনয় করে ফেলেছেন বিজয় সেতুপতির সঙ্গে। যে ছবি আপাতত মুক্তির অপেক্ষায়।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ