বৃহস্পতিবার, ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

উপকূলে নারী শিক্ষা বিস্তারে ’জয়িতা’ সন্মাননা পেলেন অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা

পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় শিক্ষা বিস্তারে অনন্য অবদানে ’জয়িতা’ সন্মাননা পেলেন আলহাজ্ব জালাল উদ্দিন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ও কলাপাড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা। ’জয়িতা অন্বেষনে বাংলাদেশ’ কার্যক্রম এর আওতায় মহিলা বিষয়ক অধিদপ্তর তাকে এ সন্মাননা প্রদান করেন।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ উদযাপন উপলক্ষে ৯ ডিসেম্বর কলাপাড়া উপজেলা পরিষদ দরবার হলে উপকূলে শিক্ষা বিস্তারে অনন্য অবদান রাখায় শিক্ষা ক্যাটাগরিতে মহিলা বিষয়ক অধিদপ্তর তাকে ’জয়িতা’ সন্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করেন।

এছাড়া অর্থনৈতিক ক্যাটাগরিতে সাফল্য অর্জনকারী ক্ষুদ্র নারী উদ্দোক্তা জান্নাত আরা মিলি, সমাজ সেবায় নিউ নিউ খেইন, সফল জননী অনিতা রানী এবং নির্যাতনের বিভীষিকা নারী ক্যাটাগরিতে সন্মাননা ক্রেষ্ট ও সনদ দেয়া হয় সাহসী নারী পায়েল হাওলাদারকে।

জয়িতা অধ্যক্ষ অধ্যক্ষ ফাতেমা আক্তার রেখা বলেন, ’এ সন্মাননা উপকূলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষার আলো ছড়িয়ে দিতে আমার নিরলস চেষ্টা আরও জাগ্রত করে তুলবে। আমি উপকূলের নারীদের স্বাবলম্বী করে তুলতে শিক্ষা ক্ষেত্রে নারীদের অংশগ্রহন নিশ্চিতে কাজ করছি।’

জয়িতা জান্নাত আরা মিলি বলেন, ’এ সন্মাননা আমাকে অনেক দূর এগিয়ে নিয়ে
যাবে। আমি মানসম্মত হোমমইড খাবার তৈরি করে কাষ্টমারের অর্ডার অনুযায়ী
ঠিকানায় পৌঁছে দেই। এতে আমার পরিবারে স্বচ্ছলতা ফিরে এসেছে। ’

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ