বৃহস্পতিবার, ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আমতলী গাজীপুর বন্দর বাজারের স্টলে গোয়ালঘর!

আমতলী উপজেলার গাজীপুর বন্দর বাজারের স্টল গোয়াল ঘরে পরিনত হয়েছে। এতে সাপ্তাহিক হাটে আসা ব্যবসায়ীরা চরম সমস্যা পরছে। রোদে শুকিয়ে ও বৃষ্টিতে ভিজে তাদের দোকান দিতে হচ্ছে। দ্রুত স্টল গোয়াল ঘর মুক্ত করার দাবী জানিয়েছেন ব্যবসায়ীরা।

জানাগেছে, আমতলী উপজেলার গাজীপুর বন্দর বাজার একটি ঐহিত্যবাহী হাট। সপ্তাহে বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিন হাট বসে। হাটে আসা ব্যবসায়ীদের সুবিধার্থে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর গত বছর ২৮ লক্ষ টাকা ব্যয়ে স্টল নির্মাণ করেছে। নির্মাণের পর থেকেই স্টলে স্থানীয় সোহাগ ডাক্তার, হাসান মুসুল্লী ও জামাল প্যাদা গরু বেঁধে গোয়াল ঘরে পরিনত করেছে। বাজার ব্যবসায়ীরা স্টলে গরু বাঁধতে নিষেধ করলেও তারা মানছেন না। ব্যবসায়ীরা অভিযোগ করেন, সাপ্তাহিক হাট বারে হাটে এসে স্টলে গরু বাঁধা থাকায় দোকান নিয়ে বসতে পারছি না। রোদ বৃষ্টিতে বাহিরে দোকান দিতে হচ্ছে। এতে বেশ সমস্যা হয়। দ্রুত স্টল গোয়াল ঘর মুক্ত করে ব্যবাসায়ীদের বসার উপযোগী করে দেয়ার দাবী জানান তারা। সোমবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, স্টলে গরু বাঁধা। খর কুটায় স্টল সয়লাব। স্টলে গরুর বিষ্টায় একাকার হয়ে আছে।

ভাসমান ব্যবসায়ী ইসমাইল মিয়া, শাহাজাহান বলেন, সরকার লক্ষ টাকা ব্যয় করে ব্যবসায়ীদের জন্য স্টল নির্মাণ করেছেন কিন্তু ওই স্টল কোন কাজে আসছে না। স্থানীয় ব্যক্তিরা স্টলে গরু বেধে গোলায়ঘর বানিয়ে রেখেছে। দ্রুত স্টল গোয়াল ঘর মুক্ত করার দাবী জানান তিনি।

স্টলে গরু বাধা সোহাগ ডাক্তার বলেন, স্টলে ব্যবসায়ীরা দোকান নিয়ে বসছে না তাই আমার গরু বেধে রাখেছি। প্রয়োজন হলে স্টল পরিষ্কার করে দেব।

আমতলী উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আশরাফুল আলম বলেন, বিষয়টি আমি জেনেছি। সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ