বুধবার, ১লা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আমতলীতে তাপ বিদ্যুৎ কেন্দ্রের চায়না ঠিকাদার ও প্রকৌশলীর উপর হামলা

প্রতীকী ছবি।

পাওয়ার গ্রিড কোম্পানী লিমিটেড (পিজিসিবি) তাপ বিদ্যুৎ কেন্দ্রের প্রজেক্ট প্রকৌশলী তুষার, চায়না ঠিকাদার মি.জাও ও স্কেবেটর চালক মোঃ সোয়েবের উপর স্থানীয় জমির মালিকরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। স্কেবেটর চালক মোঃ সোয়েব এমন অভিযোগ করেন। আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনা ঘটেছে বুধবার সন্ধ্যায় আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামে।

জানাগেছে, আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামের পাওয়ার গ্রিড কোম্পানী লিমিটেড (পিজিসিবি) তাপ বিদ্যুৎ কেন্দ্রে বুধবার বিকেলে প্রকৌশলী তুষার ও চায়না ঠিকাদার মি. জাও কাজ শুরু করেন। এ সময় স্থানীয়রা তাদের জমির মুল্য পায়নি দাবী করে কাজে বন্ধ করে দেয়।

এক পর্যায় তারা প্রজেক্ট প্রকৌশলী মোঃ তুষার, চায়না ঠিকাদার মি. জাও ও স্কেবেটর চালক মোঃ সোয়েবের উপর হামলা চালায়। তাদের হামলায় প্রজেক্ট প্রকৌশলী তুষার, ঠিকাদার মি. জাও, ও স্কেবেটর চালক মোঃ সোয়েব গুরুতর আহত হয়। এবং তারা স্কেবেটর মেশিনের গ্লাস গুড়িয়ে দেয়। পরে মোটর সাইকেল চালক মোঃ রাহাতসহ কয়েকজন তাদের উদ্ধার করে ওইদিন সন্ধ্যায় আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে।

এদের মধ্যে স্কেবেটর চালক মোঃ সোয়েবকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর আহত প্রজেক্টে প্রকৌশলী তুষার ও ঠিকাদার মি. জাওকে রাত আটটার দিকে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

স্কেবেটর চালক আহত মোঃ সোয়েব বলেন, কাজ শুরু করা মাত্রই স্থানীয় ২০/৩০ জন জমির মালিক টাকা পায়নি দাবী করে কাজ বন্ধ করে দেয়। এক পর্যায় তারা প্রজেক্টের প্রকৌশলী তুষার, চায়না ঠিকাদার মি. জাও ও আমার উপর হামলা চালায়। তারা হামলা চালিয়ে স্কেবেটর মেশিনের গ্লাস গুড়িয়ে দিয়েছে। তিনি আরো বলেন, তাদের হামলায় আমি, চায়না ঠিকাদার ও প্রকৌশলী আহত হয়েছে। হামলাকারীদের কাউকে আমরা চিনি না।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাঃ রুনা আক্তার বলেন, আহত সোয়েবকে যথাযথ চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আমতলী থানার ওসি (তদন্ত) রনজিৎ কুমার সরকার বলেন, প্রজেক্টের এক চায়নার লোক এসেছিল। অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ