সোমবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ

আদিবাসী মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে জমি দখলের চক্রান্ত

পটুয়াখালীর কলাপাড়ায় আদিবাসী রাখাইন সম্প্রদায়কে ব্যবহার করে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন আদিবাসী রাখাইন অংচোলা মাদবর।

আজ বুধবার সকাল ১১টায় কলাপাড়া প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার মো: তৌহিদুর রহমান হলরুমে এ
সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় সাবেক জেলা পরিষদ সদস্য মো: আসলাম হাওলাদার, মো: রুবেল সিকদার, রাখাইন সম্প্রদায়ের ১০ পরিবারের সদস্য সহ কলাপাড়ায় কর্মরত গনমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে অংচোলা বলেন, ’উপজেলার ১৮নং জেএল এসএ ১৯৫
নং খতিয়ানে ২৫.৫৬ একর ভূমি সিলাও মাদবর’র মৃত্যুতে একমাত্র পুত্র সেলাফ্রু মাদবর। এবং সেলাফ্রু মাদবরের মৃত্যুতে অংচোলা সহ ৮জন বর্তমানে ওয়ারিশ থাকেন। যা বিএস ১০৮৭ নং খতিয়ানে রেকর্ড হয়। এ সংক্রান্ত ওয়ারিশসনদের বিরুদ্ধে মিসকেস (৯৪৮/২০০২) মামলায় তাদের অন্যায় দাবী খারিজ করে দেয় পটুয়াখালী জেলা ও দায়রা জজ আদালত। কলাপাড়া চৌকি আদালতের সিআর-৪১/২২ মামলা অসত্য বিবেচনায় খারিজ করে দেয় আদালত। কিন্তু এরপরও মায়া রাখাইনকে ভুয়া ওয়ারিশ সাজিয়ে মানববন্ধন ও জমি দখলের হীন চক্রান্তে লিপ্ত একটিস্বার্থান্বেষী মহল। যারা ১২ নভেম্বর ২০২২ আমার (অংচোলা) জমির উপর রুবেল সিকদারের মাছের ঘেরে দেশীয় অস্ত্রের মহড়ায় প্রবেশ করে গাছ পালা কেটে অন্যায় দখলের চেষ্টা করে। পুলিশের হটলাইন ৯৯৯এ কল করে যা রক্ষা হয়।’

এর আগে ২০ নভেম্বর রাখাইনদের জমি দখল সহ হয়রানীর প্রতিবাদে বাংলাদেশ আদিবাসী ইউনিয়ন ও কলাপাড়া নাগরিক উদ্যোগের ব্যানারে মানববন্ধনে অংশ নেয় মায়া রাখাইন ও তার পরিবারের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ