সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

আগামী বছর এসএসসি পরীক্ষা এগিয়ে আনা হবে

নিজস্ব প্রতিবেদক

সাধারণত প্রতিবছর ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনা ও বন্যার কারণে ২০২২ সালে পেছানো হয় পরীক্ষা। সাত মাস পিছিয়ে পরীক্ষা শুরু হয় সেপ্টেম্বরে। চলতি বছর পরীক্ষা পেছানো হলেও আগামী বছর এসময়ের থেকে পরীক্ষা এগিয়ে নেওয়া হবে। তবে সাধারণ সময়ের থেকে এক মাস পেছানো হতে পারে পরীক্ষা। অর্থাৎ মার্চে এসএসসি পরীক্ষা হতে পারে।

এমনটিই জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকালে রাজধানীর মতিঝিলে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে পরীক্ষাকেন্দ্র পরিদর্শন শেষে এ কথা জানান তিনি।

সচিব বলেন, এ বছর সেপ্টেম্বর মাসে পরীক্ষা অনুষ্ঠিত হলেও আগামী বছরের পরীক্ষা আরও এগিয়ে নিয়ে আসা হবে। আগে এসএসসি পরীক্ষা জানুয়ারি মাসে শুরু হতো। আমরা সেখানে ফিরে যেতে না পারলেও মার্চে শুরু করার পরিকল্পনা রয়েছে।

প্রশ্নপত্র ফাঁসের বিষয়ে তিনি বলেন, পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো খবর পাওয়া যায়নি। কেউ যদি এ নিয়ে গুজব ছড়ায় তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

আবু বকর ছিদ্দীক বলেন, সারাদেশে কোনো কেন্দ্রে পরীক্ষা গ্রহণে অসুবিধা হয়নি। শিক্ষার্থীরা যথাসময়ে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হয়েছে। সড়কে যানজট ও বৈরী আবহাওয়ার কথা চিন্তা করেই এবার সকাল ১০ টার পরীক্ষা ১১ টায় নেওয়া হয়েছে। 

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ