বুধবার, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

অন্য কোনো ভালো জায়গায়ও আমাকে দেখতে পারেন: কবির বিন আনোয়ার

সরকারেরর বিদায়ী মন্ত্রিপরিষদ সচিব কবির বিন আনোয়ার গণমাধ্যমকে বলেছেন, ‘আজকে আমার সরকারি চাকরির মেয়াদ শেষ হয়েছে, এটা রুটিনমাফিক বিষয়। চুক্তিভিত্তিক হওয়া সুযোগের বিষয়। এখন যেটা হয়েছে, এটাই স্বাভাবিক ছিল। প্রধানমন্ত্রী যে সিদ্ধান্ত নিয়েছেন, সেটা বুঝেশুনে নিয়েছেন। সেই সিদ্ধান্তের প্রতি আমার সম্মান আছে। তবে পরে হয়ত অন্য কোনো ভালো জায়গায়ও আমাকে দেখতে পারেন।’

এক মাসেরও কম সময় মন্ত্রিপরিষদ সচিবের দায়িত্ব পালন করে আজ (মঙ্গলবার) অবসরে যাচ্ছেন কবির বিন আনোয়ার। তার স্থলাভিষিক্ত হয়েছেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন।

মঙ্গলবার নতুন মন্ত্রিপরিষদ সচিব হিসেবে মাহবুব হোসেনকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

একই সঙ্গে কবির বিন আনোয়ারের অবসরের বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। তাতে বলা হয়েছে- সরকারি চাকরি আইনের ৪৩(১)(ক) ধারা অনুযায়ী ৩ জানুয়ারি কবির বিন আনোয়ারকে সরকারি চাকরি থেকে অবসর দেওয়া হলো। তিনি ১৮ মাসের মূল বেতনের সমপরিমাণ অর্থ লাম্পগ্র্যান্টসহ এক বছরের অবসরোত্তর ছুটি (পিআরএল) পাবেন এবং বিধি অনুযায়ী অবসর ও অবসরোত্তর ছুটিকালীন সুবিধা পাবেন।

মন্ত্রিপরিষদ সচিব হিসেবে আজই (মঙ্গলবার) ছিল কবির বিন আনোয়ারের শেষ দিন। ৪ জানুয়ারি বয়স ৫৯ বছর পূর্ণ হওয়ায় নিয়ম অনুযায়ী আজই তিনি অবসরে যাচ্ছেন।

১৯৮৮ সালে সহকারী কমিশনার হিসেবে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগ দেওয়া কবির বিন আনোয়ার ২০১৮ সালে জ্যেষ্ঠ সচিব হিসেবে পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্ব পান।

এর আগে উপসচিব হিসেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এবং অতিরিক্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক (প্রশাসন) পদে কাজ করেছেন তিনি।

সংবাদটি শেয়ার করুন

সর্বশেষ

ফেসবুকে যুক্ত থাকুন

এই সম্পর্কিত আরও সংবাদ

সর্বশেষঃ